আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মার্চ ২০১৭, মঙ্গলবার |

kidarkar

বেসরকারি বিশ্ববিদ্যালয় সমস্যা চিহ্নিত করতে কমিটি করা হয়েছে

Nahidশেয়ারবাজার ডেস্ক: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নিজস্ব ক্যাম্পাসে না যাওয়াসহ অন্যান্য সমস্যা চিহ্নিত করার জন্য একটি কমিটি করা হয়েছে। এই কমিটির সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষামন্ত্রী বলেন, চার সদস্যর কমিটির প্রধান করা হয়েছে ইউজিসির সদস্য অধ্যাপক আকতার হোসেনকে। কমিটির অন্য সদস্যরা হলেন ইউজিসির সদস্য এ কে এম শাহনেওয়াজ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আবুল হাসান চৌধুরী, ইউজিসির উপপরিচালক জেসমিন পারভীন। জেসমিন পারভীনকে কমিটির সদস্যসচিব করা হয়েছে।

তিনি আরও বলেন, এ কমিটি আগামী ৩০ জুনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দেবে। তবে এর আগেও তারা সময়ে সময়ে জরুরি ভিত্তিতে সুপারিশ করবে। এর ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

নাহিদ বলেন, ”আমাদের উদ্দেশ্য বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করা নয়। আমাদের উদ্দেশ্য এগুলো আরও ভালোভাবে চলুক। তবে আজকেই তো কোনো সিদ্ধান্ত দিতে পারি না। সমস্যা চিহ্নিত করার জন্য কমিটি করা হয়েছে। ”

ইউজিসি সূত্রে জানা গেছে, গত ছয় বছরে চার দফায় সময় দেওয়া হয়েছে। কিন্তু পুরনো ৫১টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এখনও ৩৯টি পুরোপুরিভাবে নিজস্ব ক্যাম্পাসে যেতে পারেনি। তবে কেউ কেউ আংশিক গেছে, কেউ কেউ জমি কিনেছে, কেউ নকশা পর্যায়ে আছে। একটি জমিও কেনেনি। পূর্ণাঙ্গভাবে নিজস্ব ক্যাম্পাসে গেছে ১২টি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.