আলহাজ্ব টেক্সটাইলের মামলা: ১৫ মার্চ চূড়ান্ত রায়

alhaj textileশেয়ারবাজার রিপোর্ট: ১৯৮৯ সালে অগ্রনী ব্যাংকে এফডিআর করা অর্থ যথাসময়ে ফেরত না দেয়ায় ব্যাংকটির বিরুদ্ধে আলহাজ্ব টেক্সটাইল মিলসের দায়ের করা মামলার রায় আসতে যাচ্ছে। আগামী ১৫ মার্চ বুধবার বিচারপতি মো: আশফাকুল ইসলাম ও বিচারপতি মো: খসরুজ্জামের বেঞ্চে এ মামলার চূড়ান্ত রায় আসবে বলে আদালত সূত্রে জানা গেছে।

আজ ৯ মার্চ বৃহস্পতিবার বাংলাদেশের প্রধান বিচারপতি স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১৫ মার্চ বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে ও ১৬ মার্চ বৃহস্পতিবার বিকাল সোয়া ৪ টা পর্যন্ত তিন কমটেম্প পিটিশন ও ১৩টি রিট পিটিশনের রায় প্রদান করা হবে। এর মধ্যে প্রথমেই রয়েছে কনটেম্পট পিটিশন(এইচ) ১৫১/২০১৩। এটি আলহাজ্ব টেক্সটাইল ও অগ্রণী ব্যাংকের মামলা। যেহেতু প্রথমেই আলহাজ্ব টেক্সটাইলের মামলার নং উল্লেখ করা রয়েছে তাই ১৫ মার্চ এর রায় আসবে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কোম্পানির পক্ষে ব্যাংকটিকে এফডিআরের অর্থ ফেরত দেয়ার নির্দেশ দিলেও তা না দিয়ে আদালত অবমাননা করে অগ্রনী ব্যাংক। ফলে পুনরায় এ মামলার বিচার কাজ শুরু হয়। অবশ্য ইতিমধ্যে কোম্পানির পাওনা পরিশোধ করতে অগ্রণী ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ এ নির্দেশ দিয়েছেন। গত বছরের ১৮ আগস্টের মধ্যে এ পাওনা পরিশোধের ডেডলাইন থাকলেও কোম্পানিটি তা পরিশোধ করেনি। এ সময়ের মধ্যে অগ্রনী ব্যাংক পাওনা পরিশোধ না করলে পরবর্তী শুনানীতে আদালতের রায় আসবে এমনটি বলা হয়েছিল। কিন্তু এ সময়ের মধ্যে অগ্রনী ব্যাংক পাওনা পরিশোধ করেনি। যে কারণে এই মামলার রায় প্রদানের জন্য আগামী ১৫ মার্চ নির্ধারণ করা হয়েছে।

জানা যায়, অগ্রণী ব্যাংকের ঈশ্বরদী ব্রাঞ্চে আলহাজ্ব টেক্সটাইল মোট ৫২ কোটি ৫৬ লাখ ৯ হাজার ৩৭৫ টাকা পাওনা রয়েছে। পাওনা টাকা আদায়ে আলহাজ্ব টেক্সটাইল আদালতের দ্বারস্থ হয়। আদালত কোম্পানির পক্ষে রায় প্রদান করে এবং ব্যাংকটিকে বাকি টাকা পরিশোধের নির্দেশ প্রদান করে। কিন্তু অগ্রনী ব্যাংক আদালতের নির্দেশ সম্পূর্ণ না মেনে ৮ কোটি ১১ লাখ ২৫ হাজার ২ টাকা কোম্পানিকে প্রদান করে। বাকি টাকা পাওনার জন্য কোম্পানিটি পুনরায় আদালতের শরনাপন্ন হয়। এখন ব্যাংকটির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। যে কারণে এটি কনটেম্পট পিটিশনে শুনানি হয়েছে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top