দ্বিতীয় প্রান্তিকের ইপিএসে শীর্ষে যারা

eps_%e0%a6%87%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%b8শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং কোম্পানিগুলোর বেশিরভাগই দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এদের মধ্যে অনেকে ভাল ইপিএস দেখিয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী যেসব কোম্পানির ইপিএস খাত ভিত্তিক শীর্ষ তালিকায় রয়েছে তা নিচে উল্লেখ করা হল:

প্রসঙ্গত: নিম্নে কোম্পানিগুলোর শেয়ার দর গত ৯ মার্চ অনুযায়ী দেয়া হয়েছে।

সিমেন্ট খাতে দ্বিতীয় প্রান্তিকে সর্বোচ্চ ইপিএস করা ৩ কোম্পানির মধ্যে কনফিডেন্স সিমেন্টের ইপিএস হয়েছে ৪.০৬ টাকা এবং এর শেয়ার দর দাঁড়িয়েছে ১৩৯ টাকা। একই সাথে যথাক্রমে এম আই সিমেন্টের ইপিএস হয়েছে ২.২১ টাকা এবং সর্বশেষ শেয়ার দর ৮৩.৭০ টাকা ও প্রিমিয়ার সিমেন্টের ইপিএস ১.৮৮ টাকা এবং সর্বশেষ শেয়ার দর ৯১.৬০ টাকা।

প্রকৌশল খাতে সর্বোচ্চ ইপিএস করা কোম্পানির মধ্যে বিএসআরএম স্টীলের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩.৬৭ টাকা এবং সর্বশেষ শেয়ার দর ৯৭.৪০ টাকা। একই সাথে শীর্ষে থাকা আরএসআরএম স্টীলের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩.১২ টাকা এবং সর্বশেষ শেয়ার দর ৮৫ টাকা, ইফাদ অটোসের ইপিএস ৩.০৪ টাকা এবং দর ১৩২.২০ টাকা, বিএসআরএম লিমিটেডের ইপিএস ২.০১ টাকা এবং দর ১৩৩.৪০ টাকা, রংপুর ফাউন্ড্রির ইপিএস ১.৯৯ টাকা এবং দর ১২১.৭০ টাকা, ন্যাশনাল পলিমারের ইপিএস হয়েছে ১.৮১ টাকা এবং এর সর্বশেষ দর ৯৭.৮০ টাকা।

খাদ্য ও আনুষাঙ্গিক খাতে জেমিনি সী ফুডের সবচেয়ে বেশি ইপিএস হয়েছে ৭.১৮ টাকা এবং এর শেয়ার দর ৬৪২ টাকা, একই সাথে যথাক্রমে অলিম্পিকের ইপিএস হয়েছে ৪.১৯ টাকা এবং শেয়ার দর ৩০৭ টাকা, এএমসিএল (প্রাণ) এর ইপিএস ৩.৬৬ টাকা এবং দর ২১৪ টাকা, গোল্ডেন হার্ভেস্টের ইপিএস ০.৮৯ টাকা এবং দর ৫৭ টাকা, এ্যাপেক্স ফুডের ইপিএস হয়েছে ০.৬৪ টাকা এবং এর শেয়ার দর ১৪০.৭০ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানী খাতের সর্বোচ্চ ইপিএস করেছে ইস্টার্ন লুব্রিকেন্টস- এর ইপিএস ১৩.২২ টাকা এবং শেয়ার দর ১ হাজার ১৫১ টাকা, একই সাথে যমুনা অয়েলের ইপিএস ১২.৪৬ টাকা এবং দর ২১৪ টাকা, পদ্মা অয়েলের ইপিএস ১০.৯৪ টাকা এবং দর ২৫৫.৫০ টাকা, মেঘনা পেট্রোলিয়ামের ইপিএস ১০.১০ টাকা এবং দর ২০৩ টাকা, ইউনাইটেড পাওয়ারের ইপিএস হয়েছে ৫.৮১ টাকা এবং এর শেয়ার দর ১৪৬.৫০ টাকা।

আইটি খাতের কোম্পানিগুলোর মধ্যে সর্বোচ্চ ইপিএস হয়েছে ড্যাফোডিল কম্পিউটারের। এর ইপিএস ১.১৫ টাকা এবং বর্তমান শেয়ার দর ৩৮.৮০ টাকা, যথাক্রমে বিডি কমের ইপিএস ০.৭১ টাকা এবং শেয়ার দর ২৬.৫০ টাকা, অগ্নি সিস্টেমসের ইপিএস ০.৫১ টাকা এবং দর ২৬.২০ টাকা, আইটিসি’র ইপিএস ০.৪৯ টাকা এবং দর ৫০.৬০ টাকা, আমরাটেকের ইপিএস ০.৪৮ টাকা এবং সর্বশেষ শেয়ারদর ৩৩.৭০ টাকা।

বিবিধ খাতে তালিকাভুক্ত ১২ কোম্পানির মধ্যে বিএসসি ৫.৮৮ টাকা ইপিএস করে সর্বোচ্চ অবস্থানে রয়েছে এবং এর শেয়ার দর ৫৯১.৮০ টাকা। একই সাথে যথাক্রমে আরামিটের ইপিএস হয়েছে ৩.০২ টাকা এবং শেয়ার দর ৩৬২ টাকা, আমান ফিডের ইপিএস ২.৬০ টাকা এবং দর ৮২.৫০ টাকা, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ইপিএস ০.৬১ টাকা এবং দর ৩৪.৫০ টাকা, বেক্সিমকো’র ইপিএস হয়েছে ০.৫৬ টাকা এবং এর সর্বশেষ শেয়ার দর ৩৫.১০ টাকা।

ওষুধ ও রসায়ন খাতে থাকা ২৮ কোম্পানির মধ্যে রেনাটা ২০ টাকা ইপিএস করে সর্বোচ্চ অবস্থারে রয়েছে এবং এর শেয়ার দর ১০৯৮.২০ টাকা। একই সাথে এসিআই’র ইপিএস হয়েছে যথাক্রমে ১২.৮৩ টাকা এবং শেয়ার দর ৪৮৬.৪০ টাকা, স্কয়ার ফার্মা’র ইপিএস ৭.১১ টাকা এবং দর ২৭৩ টাকা, ইবনেসিনা’র ইপিএস ৫.৬২ টাকা এবং দর ২৬০.৮০ টাকা, কোহিনূর কেমিক্যালের ইপিএস হয়েছে ৫.৫৯ টাকা এবং এর সর্বশেষ শেয়ার দর ৩৮৬ টাকা।

সেবা খাতে তালিকাভুক্ত ৪ কোম্পানির মধ্যে ৩.০১ টাকা ইপিএস করে সর্বোচ্চ অবস্থানে রয়েছে সাইফ পাওয়ারটেক এবং এর শেয়ার দর ৪৮.৫০ টাকা। একই সাথে ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস হয়েছে ১.৪৯ টাকা এবং শেয়ার দর ৫২.৮০ টাকা, সমরিতা হসপিটালের ইপিএস ১.০৫ টাকা এবং দর ৭৭.৮০ টাকা, সামিট এ্যালায়েন্স পোর্টের ইপিএস ০.৩৬ টাকা এবং শেয়ার দর ৪৬.৮০ টাকা।

চামড়া খাতে তালিকাভুক্ত ৬ কোম্পানির মধ্যে এ্যাপেক্স ফুটওয়্যার ১৩.২৬ টাকা ইপিএস করে সর্বোচ্চ অবস্থানে রয়েছে এবং এর শেয়ার দর ৩৩৬ টাকা। এছাড়া এ্যাপেক্স ট্যানারীর ইপিএস হয়েছে ১.৮৩ টাকা এবং শেয়ার দর ১৫৫.৬০ টাকা।

বস্ত্র খাতে তালিকাভুক্ত ৪৭ কোম্পানির মধ্যে স্টাইল ক্রাফ্ট ২৬.৯৩ টাকা ইপিএস করে সর্বোচ্চ অবস্থানে রয়েছে এবং এর শেয়ার দর ১৩ শত টাকা। একই সাথে রহিম টেক্সটাইলের ইপিএস হয়েছে ৪.৪৯ টাকা এবং শেয়ার দর ২৮২.৪০ টাকা, দেশ গার্মেন্টসের ইপিএস ৪.০১ টাকা এবং দর ৩৩৩ টাকা, শাশা ডেনিমসের ইপিএস ২.৬৩ টাকা এবং দর ৮০.২০ টাকা, আরগন ডেনিমসের ইপিএস হয়েছে ১.৭২ টাকা এবং এর সর্বশেষ শেয়ার দর ৩৪ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু/ম.সা

আপনার মন্তব্য

Top