আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মার্চ ২০১৭, রবিবার |

kidarkar

বিএসইসি’র সঙ্গে সিএসই’র নতুন পর্ষদের বৈঠক: বাজার উন্নয়নে বিভিন্ন ইস্যুতে আলোচনা

cseশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিাবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন পর্ষদের বৈঠক সম্পন্ন হয়েছে। ১২ মার্চ অনুষ্ঠিত বৈঠকে পুঁজিবাজারের উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়।

সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার এ বিষয়ে শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, আমাদের পরিচালনা পর্ষদ ‍আজ বিএসইসি’র সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছে। সৌজন্য সাক্ষাতে বাজার উন্নয়নের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়। আলোচিত বিষয়ের মধ্যে সিএসই’র উন্নয়নে বিভিন্ন দিক, লেনদেন বাড়ানোর জন্য ইন্টারনেট ট্রেডিং বুথ, বুকবিল্ডিং পদ্ধতির কিছু সংশোধন এবং ডি-মিউচ্যুয়ালাইজেশন নিয়ে আলোচনা করা হয়।

স্ট্র্যাটেজিক পার্টনার প্রসঙ্গে সাইফুর রহমান মজুমদার বলেন- নির্ধারিত সময়ে আমাদের স্ট্র্যাটেজিক পার্টনার খুঁজে না পাওয়ায় আমরা সময় বাড়ানোর আবেদন করেছিলাম। যার প্রেক্ষিতে এক বছর সময় বাড়ানো হয় এবং এর মেয়াদ আছে চলতি বছর জুন পর্যন্ত।

এ সময়ে পার্টনার পাওয়ার বিষয়টি চূড়ান্ত হবে কিনা জানতে চাইলে বলেন- একটি কোম্পানির সাথে আলোচনা এবং কার্যক্রম এগিয়ে যাচ্ছে। বিষয়টি অনেক বড় একটা ব্যাপার। আমরা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং আমাদের কাজ এগিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, বৈঠকে সিএসই’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন- চেয়ারম্যান ড. এ কে আবুল মোমেন, মেজর জে. মোহাম্মদ শামিম চৌধুরী, প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, ড. মোহাম্মদ আইয়ুব ইসলাম, ড. মনিরুল ইসলাম মাহমুদ, প্রফেসর এস এম সালামত উল্লাহ ভূইয়া, প্রদীপ পাল, মির্জা সালমান ইস্পাহানী, সামসুল ইসলাম, মেজর (অব:) এমদাদুল ইসলাম এবং সাইফুর রহমান মজুমদার। বিএসইসি’র পক্ষ থেকে ছিলেন- চেয়ারম্যান এম খায়রুল হোসেন এবং অন্যান্য কমিশনারগণ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.