আলিফ ইন্ডাস্ট্রিজের ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন: উদ্যোক্তাদের আরো ১০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা

alifশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল মার্কেট থেকে তালিকাচ্যুত আলিফ ইন্ডাস্ট্রিজ লি: এর ৫১ হাজার ১২০টি শেয়ার ৫১ লাখ ১২ হাজার টাকায় লেনদেন হয়েছে। প্রতিটি শেযার ১০০ টাকা করে আজ ওভার দা কাউন্টারে (ওটিসি) আজ এ লেনদেন সম্পন্ন হয়েছে।

এদিকে আজ কোম্পানিটির উদ্যোক্তা আলিফ টেক্সটাইল লিমিটেড ১০ হাজার শেয়ার আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান শেয়ার দরে ওটিসিতে বিক্রির ঘোষণা দিয়েছে। তাদের কাছে কোম্পানিটির ২১ লাখ ৬১ হাজার ৪০টি শেয়ার রয়েছে।

কোম্পানিটির বর্তমান শেয়ার দর ১০০ টাকা।

উল্লেখ ২০১৫ সালে সজিব নীট ওয়্যার গার্মেন্টস লি: থেকে আলিফ ইন্ডাস্ট্রিজ নাম পরিবর্তনের অনুমোদন দিয়েছে ডিএসই। আর নাম পরিবর্তনের কারণে ‘SAJIBKNIT’ এর পরিবর্তে ‘AIL’ কোডে কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে।

জানা যায়, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি কর পরিশোধের পর নিট মুনাফা করেছে ৮ কোটি টাকা, শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৮ পয়সা। এ সময় সমন্বিত মুনাফা হয়েছে ৮ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারহোল্ডার ইক্যুইটি হয়েছে ৩১ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩১ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। আলোচিত বছরের এজিএম অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ডিসেম্বর মাসে। তার আগের বছর ২০১৫ সালে মুনাফা করেছে ৫ কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকা, ইপিএস ২ টাকা ৩২ পয়সা এবং শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড, ২০১৪ সালে মুনাফা করেছে ৮৩ লাখ টাকা, ইপিএস ১০ টাকা ৩৮ পয়সা এবং শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

আলোচিত সময়ে অর্থাৎ ২০১৬ সালে শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভি) হয়েছে ১৩ টাকা ৭১ পয়সা এবং এনওসিএফপিএস হয়েছে ৩ পয়সা। ২০১৫ সালে এনএভি ছিল ১১ টাকা ৪৩ পয়সা এবং এনওসিএফপিএস ছিল ১৮ পয়সা।

এদিকে, চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে জুলাই, ২০১৬ থেকে ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত ইপিএস ১ টাকা ৭২ পয়সা।

৫০ কোটি টাকা অনুমোদিত মূলধন এবং ৩০ কোটি ৭ লাখ ৮০ হাজার টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৩ কোটি ৭৭ হাজার ৬০০। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকের হাতে রয়েছে ৪৭ দশমিক ৬০ শতাংশ, প্রাতিষ্ঠানিকের হাতে রয়েছে ৩ দশমিক ৯০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪৮ দশমিক ৫০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/আ

 

আপনার মন্তব্য

*

*

Top