এমআই সিমেন্টের সঙ্গে চায়না রেলওয়ের চুক্তি

hiteck parkশেয়ারবাজার ডেস্ক: সিমেন্ট সরবরাহের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট ফ্যাক্টরি লি: (ক্রাউন সিমেন্ট) এর সঙ্গে চায়না রেলওয়ে ২৫তম ব্যুরো গ্রুপ কোম্পানি লি: এর চুক্তি স্বাক্ষর হয়েছে।

চুক্তি অনুযায়ী গাজীপুরে বঙ্গবন্ধু হাই-টেক সিটি প্রজেক্টে নির্মাণ কাজের জন্য সিমেন্ট সরবরাহ করবে এমআই সিমেন্ট।

সম্প্রতিএমআই সিমেন্টের প্রধান কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তিতে এমআই সিমেন্টের পক্ষে স্বাক্ষর করেন মার্কেটিং বিভাগের সিনিয়র জিএম মো: শহিদুর রহমান এবং চায়না রেলওয়ের পারচেজ ম্যানেজার ইয়াং সেনডং। এই সময়ে উভয় কোম্পানির ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ সূত্র জানায়, ঢাকা থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটির ৩৫৫ একর জমির মধ্যে ২৩২ একরকে পাঁচটি ব্লকে ভাগ করে বাংলাদেশ টেকনোসিটিকে ৩ নম্বর ব্লকে ৪০ একর এবং সামিট টেকনোপলিসকে ২ নম্বর ব্লকে ৬২ একর এবং ৫ নম্বর ব্লকে ২৯ একর জমিতে অবকাঠামো উন্নয়নের কাজ দেয়া হয়েছে। এ দু’টি প্রতিষ্ঠান মোট ২৩৩ দশমিক ৫৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং এসব ব্লকগুলোতে মাল্টি টেন্যান্ট বিল্ডিং, শিল্প এলাকা, কনভেনশন সেন্টার, হোটেল, হেলিপ্যাড, শিল্প এলাকা, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, ডেডিকেটেড রেল লাইন ইত্যাদি নির্মাণ করবে।  আর এসব কাজের বেশ কিছু অংশের দায়িত্ব পেয়েছে চায়না রেলওয়ে।

এক অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, ৩৩৫ একরের বঙ্গবন্ধু হাইটেক সিটি বাংলাদেশের প্রথম হাইটেক পার্ক। দেশের সর্ববৃহৎ এ পার্কটি সরকারের সার্বিক সহযোগিতায় পিপিপি মডেলে বাস্তবায়িত হচ্ছে। এটি হবে বিশ্বমানের এবং আইসিটি খাতের প্রাণ। এখানে উৎপাদিত হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রফতানি করা হবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top