ব্যাটবিসির মুনাফা বেড়েছে

batbcশেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের ‘এ’ ক্যাটাগরির ব্যাটবিসির প্রথম প্রান্তিকে (জানুয়ারি’১৫-মার্চ’১৫) মুনাফা বেড়েছে। আলোচিত প্রান্তিকে এ কোম্পানির  মুনাফা বেড়েছে ৫৪ কোটি ৮২ লাখ ৬০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ৯.১৩ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, প্রথম প্রান্তিকে ব্যাটবিসিরি মুনাফা হয়েছে ১৭৯ কোটি ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ১২৪ কোটি ১৮ লাখ ২০ হাজার টাকা।

উল্লেখ্য, সম্প্রতি কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। রোববার এ কোম্পানির শেয়ার দর ১.৩০ শতাংশ বা ৩৯ টাকা কমে সর্বশেষ ২ হাজার ৯৬০ টাকায় লেনদেন হয়।

১৯৯৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৬০ কোটি টাকা। এ কোম্পানির রিজার্ভের পরিমাণ ৮৩০ কোটি ১৬ লাখ টাকা। এ কোম্পানির মোট ৬০ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৭২.৯১ টাকা,সরকারি ০.৬৪ শতাংশ,প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৩.৬১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১২.৮৪ শতাংশ শেয়ার।

 

শেয়ারবাজার/সা

আপনার মন্তব্য

Top