দেড় ঘন্টায় লেনদেন ৪২২ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচক বাড়লেও ৪০ মিনিট পর সেল প্রেসারে  কিছুটা নামতে থাকে। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪২২ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭১১ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টি, দর কমেছে ১০২টি এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪২২ কোটি ১৯ লাখ ৮২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ০.৪৬ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬৮৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.২০ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৯ এবং ডিএসই-৩০ সূচক ০.২১ পয়েন্ট কমে অবস্থান করে ২০৫১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৩৫৭ কোটি ৯৫ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৭৫৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, দর কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৫ কোটি ৬৪ লাখ ৮২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top