উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭০৮ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৯ এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টি, দর কমেছে ৯৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ২৭ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৯ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৭১১ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৬৭ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৪২২ কোটি ১৯ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৭৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, দর কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১৮ কোটি ৭৮ লাখ ৯০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top