আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০১৭, সোমবার |

kidarkar

দুই ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ২ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। ব্যাংকগুলো হলো- ইস্টার্ন ব্যাংক  এবং ব্রাক ব্যাংক লিমিটেড। সোমবার (২০ মার্চ) অনুষ্ঠিত ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইস্টার্ন ব্যাংক: ব্যাংকটি ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৭৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৯.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর এর জন্যে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল।

ব্রাক ব্যাংক: ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৫.৪৭ টাকা এবং সলো ইপিএস ৬.২৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) ৩১.৩৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১৩.৭৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল, সকাল ১০টায় সাভারের ব্র্যাক-সিডিএম’এ অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট ১০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.