আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০১৭, মঙ্গলবার |

kidarkar

হঠাৎ চাঙ্গা এবি ব্যাংক

ab-bank_এবি ব্যাংকশেয়ারবাজার রিপোর্ট: হঠাৎ এবি ব্যাংকের শেয়ারে চাঙ্গাভাব লক্ষ্য করা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ ব্যাংকটির শেয়ার দর সর্বোচ্চ বৃদ্ধির পাশাপাশি লেনদেন ও গেইনারের শীর্ষে অবস্থান করেছে।

এদিন ব্যাংকটির মোট ৭৩ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা চলতি বছরে ব্যাংকটির সর্বোচ্চ লেনদেন।

পাশাপাশি আজ ব্যাংকটির শেয়ার দর ২ টাকা ৪০ পয়সা বা ৯ দশমিক ৮৪ শতাংশ বেড়ে গেইনারের শীর্সে  রয়েছে। ব্যাংকটির শেয়ারের প্রারম্ভিক মূল্য ২৪ টাকা ৪০ পয়সা এবং ২৬ টাকা ৮০ পয়সায় ব্যাংকটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে। আজ সমাপনি মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা ৮০ পয়সা। গতকাল সমাপনি মূল্য ছিল ২৪ টাকা ৪০ পয়সা।

এদিকে আজ ব্যাংকটির মোট ২ কোটি ৮১ লাখ ৯১ হাজার ৪৮৫টি শেয়ার ৭ হাজার ৯২২বার হাত বদল হয়েছে।

জানা যায়, ডিসেম্বর ক্লোজিং ব্যাংকটির ডিভিডেন্ড সংক্রান্ত পর্ষদ সভার তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

ব্যাংক সূত্র জানায়, ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে পরিচালন মুনাফা হয়েছে ৭৫৬ কোটি টাকা। ট্যাক্স ও প্রয়োজনীয় সঞ্চিতি বাদ দিয়ে ব্যাংকটির প্রকৃত মুনাফা হয়েছে ১৭৯ কোটি ১৬ লাখ টাকা। যা এর আগের বছর ছিল ১৪৫ কোটি টাকা।

২০১৫ সালে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

গেইনারে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে- এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ডের দর বেড়েছে ৯ দশমিক ৪৭ শতাংশ, তসরিফার ৬ দশমিক ৫৯ শতাংশ, এসইএমএল লেকচারার ইক্যুইটি ফান্ডের ৫ দশমিক শতাংশ, আইএফআইসি ব্যাংককের ৫ দশমিক ৩৩ শতাংশ, মার্কেন্টাইল ব্যাংককের ৫ দশমিক ২৬ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫ দশমিক ০৪ শতাংশ, ঢাকা ব্যাংককের ৪ দশমিক ৯৭ শতাংশ, ইউনেইটেড কর্মাসিয়াল ব্যাংককের ৪ দশমিক ৮৬ শতাংশ এবং সালভো কেমিক্যালের ৪.৭৬ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.