বেঙ্গল বিস্কুটের মুনাফা বেড়েছে ৭ শতাংশ

OTC_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: ডিএসই’র মূল মার্কেট থেকে তালিকাচ্যুত ওভার দা কাউন্টারে (ওটিসি) থাকা বেঙ্গল বিস্কুটস লিমিটেডের মুনাফা প্রথম প্রান্তিকে ৭ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২০১৬-২০১৭ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ১৩ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১২ লাখ ৯০ হাজার টাকা এবং ১.৭৯ টাকা। মুনাফা বেড়েছে ৯০ হাজার টাকা।

এদিকে ওটিসিতে গত ১৬ মার্চ সর্বশেষ কোম্পানিটির শেয়ার ১৪০ টাকায় লেনদেন হয়েছে। ২০১৩ সাল থেকে কোম্পানিটি ধারাবাহিক মুনাফায় রয়েছে। ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা প্রকৃত মুনাফা করেছে। তবে কোম্পানিটি ২০০০ সাল থেকে কোন ডিভিডেন্ড দিচ্ছে না। কোম্পানিটি এখনো ১ কোটি ৫০ লাখ ৪০ হাজার টাকা পুঞ্জীভুত লোকসানে রয়েছে।

৬ কোটি ১২ লাখ টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা এবং মার্কেট লট ২০। কোম্পানিটির ৫০.৫৬ শতাংশ শেয়ার উদ্যোক্তা ও পরিচালকের কাছে, ১.৫২ শতাংশ শেয়ার প্রতিষ্ঠানের এবং বাকী ৪৭.৯২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে। তবে কোম্পানিটির শেয়ার এখনো ডিমেট বা ইলেক্ট্রনিক শেয়ারে রূপান্তর করা হয়নি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

Top