আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ মার্চ ২০১৭, বুধবার |

kidarkar

শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা: বাড়ছে সূচক

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। অন্যান্য খাতে কিছুটা সেল প্রেসার থাকলেও ব্যাংক, বীমা, আর্থিক, পাওয়ার, বিবিধ, আইটি এবং বস্ত্র খাতের ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক ও লেনদেন। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩০ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭৪৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৩ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৭৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬টি, দর কমেছে ৭৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৯৭ লাখ ৯১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩১ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৭২৬ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৩ এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৬৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫০০ কোটি ৮৯ লাখ ৬১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৮০১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৬ কোটি ৫৯ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.