আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ মার্চ ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

সেল প্রেসার চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ১৬ মিনিট পর সেল প্রেসারে কমতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৮ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৭১৭ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০০ এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৭৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টি, দর কমেছে ১৫৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫১৮ কোটি ৬১ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৯ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৭৪৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩০৩ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৭৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫৩০ কোটি ৯৭ লাখ ৯১ হাজার টাকা।

এদিকে, দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৭৫৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, দর কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৮ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.