প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন হিলারি

124287-004-89F67592শেয়ারবাজার ডেস্কঃ যুক্তরাস্ট্রে অনুষ্ঠিতব্য আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন দেশটির সাবেক পররাস্ট্র মন্ত্রী হিলারি ক্লিনটন। হিলারি নিজেই সোমবার পাঠান এক বার্তায় নিজের অংশগ্রহনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লেখা এক বার্তায় তিনি বলেন, আমেরিকার এখন প্রতিদিন একজন চ্যাম্পিয়ন প্রয়োজন। আর আমিই সেই চ্যাম্পিয়ন হতে চাই।

ইতিমধ্য হিলারি ক্যাম্পেইন চালানোর জন্য নতুন ওয়েবসাইট চালু করেছেন। তার নির্বাচনী ক্যাম্পেইনের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন জন পডেস্টা। এর আগে ২০০৮ সালেও বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম মেয়াদের আগে তার সাথে নির্বাচনী দৌড়ে নেমেছিলেন সাবেক এই মার্কিন ফার্স্টলেদি। কিন্তু জুনে বারাক ওবামাকে সমর্থন দিয়ে তিনি নির্বাচন থেকে সরে আসেন।

উল্লেখ্য, ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত হিলারি দেশটির আইনসভা সিনেটে তার শহর নিউ ইয়র্কের হয়ে প্রতিনিধিত্ব করেন। দেশটির বর্তমান শাষণক্ষমতায় থাকা ডেমক্রেটিক পার্টির সাবেক এবং দেশের ইতিহাসের সর্বপ্রথম এ পররাস্ট্র মন্ত্রি সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সহধর্মিনী। আগে থেকেই নির্বাচনে তার অংশগ্রহনের ব্যাপারটি নিয়ে আলোচনা হচ্ছিলো। নির্বাচনে জিততে পারলে তিনিই হবেন দেশটির প্রথম মহিলা প্রেসিডেন্ট।

 

শেয়ারবাজার/ও

আপনার মন্তব্য

Top