বীমা খাতে চাঙ্গাভাব

Gainer_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) বীমা খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে চাঙ্গাভাব লক্ষ্য করা গেছে। আজ বৃহস্পতিবার দেশের উভয় স্টক একচেঞ্জে বীমা খাতের বেশিভাগই কোম্পানিই টপটেন গেইনারের তালিকায় উঠে এসেছে। এর মধ্যে তিন কোম্পানির শেয়ার দর উভয় স্টক একচেঞ্জে বেড়েছে। এগুলো হলো- ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

আজ ডিএসইতে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর ৬.১৯ শতাংশ এবং সিএসইতে ৬.৬৩ শতাংশ বেড়ে গেইনারের তালিকায় অবস্থান করছে। ডিএসইতে কোম্পানিটি গেইনারের প্রথম স্থানে ও সিএসইতে চতুর্থ স্থানে অবস্থান করছে।

অন্য দুই কোম্পানির মধ্যে- ডিএসইতে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর ৪.২৩ শতাংশ এবং সিএসইতে ৪.৫৩ শতাংশ বেড়েছে। আর রূপালী লাইফ ইন্সুরেন্সের শেয়ার দর ডিএসইতে ৩.৯৪ শতাংশ এবং সিএসইতে ৫.৩৫ শতাংশ বেড়েছে।

ডিএসই গেইনারে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে- আমরা টেকের ৪.২২ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৪.০৮ শতাংশ, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর  ৩.৯৪ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ৩.৮০ শতাংশ, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৩.৬১ শতাংশ, নাশনাল ফিড মিলসের ৩.৪৬ শতাংশ এবং সিএনএ টেক্সটাইলের ৩.৩৬ শতাংশ দর বেড়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) গেইনারের তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৯.৯৫ শতাংশ, পাইওনিয়র ইন্স্যুরেন্সের ৮.২১ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮ শতাংশ, আইএফআইএল ইসলামীক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.৮৮ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৫.৭৯ শতাংশ, মেট্রো স্পিনিংয়ের ৪.৮৭ শতাংশ, ন্যাশনাল ফিড মিলসের ৪.৬৮ শতাংশ এবং সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ৪.৫৩ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top