আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মার্চ ২০১৭, শনিবার |

kidarkar

ঢাকার বিমান বন্দরে আত্মঘাতী হামলা: আইএসের দায় স্বীকার

ISIS_web-1শেয়ারবাজার ডেস্ক:  ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশের চেকপোস্টে আত্মঘাতী হামলায় নিহত ফিদায়েঁ হামলাকারী। শনিবার এই হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন৷ জঙ্গিদের দাবি, শুক্রবার সন্ধ্যার ওই হামলায় বহু অফিসার নিহত ও আহত হয়েছেন৷ যদিও বাংলাদেশ সরকার সে দাবিকে গুরুত্ব দেয়নি৷ এই নিয়ে এক সপ্তাহের ব্যবধানে তিনবার হামলা হল ঢাকায়৷

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত ওসি নূরে আজম মিয়া জানিয়েছেন, বিস্ফোরণের পর পুরো এলাকা ঘিরে ফেলা হয়। হামলাকারী নিহত হয়েছে। তবে এখনও তার পরিচয় জানা যায়নি। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী কমিশনার তানজিলা আক্তার  জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ এই ঘটনা ঘটে। বিমানবন্দর গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের কাছে বিস্ফোরণটি ঘটে। তবে কোনও পুলিশ সদস্য এদিনের বিস্ফোরণে হতাহত হননি বলে জানান এপিবি-এর এই কর্মকর্তা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসিডিবি-নর্থ) শেখ নাজমুল আলম জানিয়েছেন, বিমানবন্দরের সামনে গোলচত্বরে থাকা পুলিশ বক্সের সামনে গ্রেনেড বিস্ফোরণে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। আত্মঘাতী ব্যাক্তির পরিচয় জানার চেষ্টা চলছে। আশকোনায় হামলার ধারাবাহিকতার লক্ষ্যেই এদিনের হামলা চালনো হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ১৭ মার্চ শুক্রবারের নামাজের সময় ঢাকার আশকোনায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়নের (র‍্যাব) নির্মাণাধীন সদর দফতরে বোমা হামলা চালানো হয়। ওই হামলায় বোমা বহনকারী ব্যক্তি মারা যায়। পর দিন ১৮ মার্চ শনিবার ঢাকার খিলগাঁও নন্দীপাড়ার শেখের জায়গায় চেকপোস্টে হামলার সময় র‍্যাবের গুলিতে ২০ থেকে ২৫ বছর বয়সী এক যুবক নিহত হয়। তার সঙ্গে থাকা ব্যাগ ও তার দেহে বাঁধা বেল্টে কয়েকটি বোমা পাওয়া যায়। ঢাকা বিমানবন্দরে হামলার পর পুলিশ আধিকারিকরা জানান, আগের দুটি হামলার ধারাবাহিকতায় শুক্রবারের হামলা ঘটতে পারে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.