মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

dse_dsbi_indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। সোমবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭ পয়েন্ট কমে অবস্থান করে ১০৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬৫৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৮ কোটি ৬৪ লাখ ১১ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৪৯ কোটি ১৯ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩০৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৮৯ কোটি ৫৬ লাখ ৯৫ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮০১৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৪২ লাখ ৮৮ হাজার টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৪১ লাখ ৪৯ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top