সম্পদ মূল্যে শীর্ষে যারা

Stockশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে নিট সম্পদ মূল্যে সর্বোচ্চ অবস্থানে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের লিবরা ইনফিউশনস লিমিটেড। কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ১ হাজার ৫৭৫.৬০ টাকা। আর শেয়ারটির অভিহিত মূল্য (ফেইস ভ্যালু) রয়েছে ১০ টাকা। সর্বশেষ তথ্যমতে, কোম্পানিটির শেয়ার দর ৪৪৩.২০ টাকা।

লিবরা ইনফিউশনস ছাড়া শীর্ষ তালিকায় আরো রয়েছে- বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই), ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (ব্যাটবিসি), এ্যাপেক্স ফুটওয়্যার, বাটা সু, বার্জার পেইন্টস, লিনডে বাংলাদেশ, জি কিউ বলপেন, ন্যাশনাল টি, যমুনা অয়েল, আরামিট লিমিটেড, এ্যাপেক্স ফুডস, হাইডেলবার্গ সিমেন্ট, মুন্নু সিরামিক, পদ্মা অয়েল, ইউনিক হোটেল, বেক্সিমকো লিমিটেড, ডাচ বাংলা ব্যাংক এবং ওয়াটা কেমিক্যাল।

এর মধ্যে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) শেয়ারের ফেইস ভ্যালু ১০০ টাকা এবং শেয়ার প্রতি এনএভি ৬০২.৮৪ টাকা। সর্বশেষ তথ্যমতে বিএসসি’র শেয়ার দর ৫৬১ টাকা। উল্লেখ্য, শুধুমাত্র বিএসসি ছাড়া পুঁজিবাজারে তালিকাভুক্ত বাকি সবগুলো কোম্পানিরই ফেসভ্যালু ১০ টাকা এবং সেই অনুপাতে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) নির্ধারিত হয়।

একই তালিকায় থাকা অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের (এসিআই) এনএভি ২৪৩.৭২ টাকা এবং সর্বশেষ শেয়ার দর ৪৭৫.৫০ টাকা। ব্রিটিশ আমেরিকান টোব্যাকো’র (ব্যাটবিসি) এনএভি ২৪৩.৪৯ টাকা এবং শেয়ার দর ২ হাজার ৪৫১ টাকা। এ্যাপেক্স ফুটওয়্যারের এনএভি ২৩৩.৫৮ টাকা এবং শেয়ার দর ৩২৯.৫০ টাকা। বাটা সু’র এনএভি ২১৬.৭৮ টাকা এবং শেয়ার দর ১ হাজার ১১১ টাকা।

বার্জার পেইন্টসের এনএভি ১৮৬.৪২ টাকা এবং শেয়ার দর ২ হাজার ২১৬ টাকা। লিনডে বাংলাদেশের এনএভি ১৮৩.০৫ টাকা এবং শেয়ার দর ১ হাজার ১৯২ টাকা। জি কিউ বলপেনের এনএভি ১৫২ টাকা এবং শেয়ার দর ৭৯ টাকা। ন্যাশনাল টি’র এনএভি ১৪৩.৬৯ টাকা এবং শেয়ার দর ৬৫৬.৮০ টাকা।

যমুনা অয়েলের এনএভি ১৪৩.৪৪ টাকা এবং শেয়ার দর ২১২.৬০ টাকা। আরামিট লিমিটেডের এনএভি ১৪৩.১১ টাকা এবং শেয়ার দর ৩৪৮ টাকা। এ্যাপেক্স ফুডসের এনএভি ১০৮.৬১ টাকা এবং শেয়ার দর ১৩৬ টাকা। হাইডেলবার্গ সিমেন্টের এনএভি ১০২.২৭ টাকা এবং শেয়ার দর ৫৩৮.৩০ টাকা।

মুন্নু সিরামিকের এনএভি ৯৪.৭০ টাকা এবং শেয়ার দর ৪১ টাকা। পদ্মা অয়েলের এনএভি ৯২.৯২ টাকা এবং শেয়ার দর ২৫২ টাকা। ইউনিক হোটেলের এনএভি ৮৮.০৩ টাকা এবং শেয়ার দর ৫৫.৭০ টাকা। বেক্সিমকো লিমিটেডের এনএভি ৮৬.০৯ টাকা এবং শেয়ার দর ৩৫.৬০ টাকা।

ডাচ বাংলা ব্যাংকের এনএভি ৮৩.৭৭ টাকা এবং শেয়ার দর ১০৪.১০ টাকা। ওয়াটা কেমিক্যালের এনএভি ৮৩.৫৯ টাকা এবং শেয়ার দর ১৬৩.৩০ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top