আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার |

kidarkar

উড়ন্ত বিমানে যাত্রীদের হাতাহাতি

airশেয়ারবাজার ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়ন্ত বিমানে বাকবিতণ্ডা এবং হাতাহাতি করেছেন যাত্রীরা। অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় পুরো ফ্লাইটের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। রবিবার রাতে সৌদি আরব থেকে বাংলাদেশগামী বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে (বিজি-০৩৮) এমন ঘটনা ঘটে।

ফ্লাইটে থাকা যাত্রী ও বিমান সূত্রে জানা গেছে, সৌদি আরবের জেদ্দা থেকে শনিবার স্থানীয় সময় সকাল ৬টায় বিমানটি যাত্রী নিয়ে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসার কথা ছিল। কিন্তু ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে বিমানের কার্গোডোরের লক কাজ না করায় ফ্লাইটটি আর ছেড়ে যায়নি।

ফ্লাইটে থাকা যাত্রীদের অভিযোগ, জেদ্দা বিমানবন্দরে বিমানের কোনও কর্মকর্তা স্থানীয় সময় ১২টা পর্যন্ত যাত্রীদের খোঁজ খবর নেয়নি। পরবর্তীতে যাত্রীদের জানানো হয়, ২৬ মার্চ সকালে জেদ্দা থেকে বিমানটি ছাড়বে। যাত্রীদের হোটেলে থাকার ব্যবস্থাও করা হয়।

২৬ মার্চ সকাল ১১টায় বিমানটি জেদ্দা ছাড়ে এরপর বাংলাদেশের কাছাকাছি আসলে ক্যাপ্টেন ঘোষণা করেন সরাসরি চট্টগ্রামে না গিয়ে ঢাকায় নামবে তারা। এ ঘোষণার পর ঢাকা ও চট্টগ্রামের যাত্রীদের মধ্যে বাগবিতণ্ডায় শুরু হয়। এক পর্যায়ে তা হাতাহাতিতে গড়ায়। বিমানের ক্রুরা যাত্রীদের শান্ত করতে ব্যর্থ হোন।

একপর্যায়ে বিমানের ক্রুরাও ক্ষুব্ধ যাত্রীদের তোপের মুখে পড়েন। এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক কর্মকর্তা বলেন, জেদ্দা থেকে ফ্লাইট ছাড়ার আগ মুহূর্তে বিমানের কার্গোডোরের সমস্যা দেখা দেয়। ফলে ফ্লাইটের সময় পরিবর্তন হলে কিছুটা সমস্যা দেখা দেয়।

এ প্রসঙ্গে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, বিমানের কার্গো ডোরে সমস্যার কারণে ফ্লাইট ছাড়তে একদিন দেরি হয়। তবে যাত্রীদের থাকার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছিল। কার্গোডোরে সমস্যা থাকায় ঢাকায় অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। এতে যাত্রীদের কেউ কেউ ক্ষুব্দ হয়ে পড়েন। তবে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিষয়টির জন্য যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.