আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার |

kidarkar

মূল মার্কেটে ফিরতে আলিফ ইন্ডাষ্ট্রিজের আবেদন

BSECশেয়ারবাজার রিপোর্ট: ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে বেরিয়ে মূল মার্কেটে নিয়মিত লেনদেন করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করেছে আলিফ ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। আর ওটিসির অন্যান্য কোম্পানির তুলনায় ভালো অবস্থানে তথা নিয়মিত উৎপাদন ও ডিভিডেন্ড প্রদান করায় কোম্পানিটিকে ঘিরে বিনিয়োগকারীদের আগ্রহ কম নয়। গতকাল ওটিসিতে এ কোম্পানির ৬০ শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া আজ ২৮ মার্চ আলিফ ইন্ডাষ্ট্রিজের ১ লাখ শেয়ার প্রতিটি ১০০ টাকা দরে লেনদেন হয়েছে।

প্রসঙ্গত, মূল মার্কেটে ফেরার আবেদনের পর থেকেই ১০ টাকা ফেসভ্যালুর এ কোম্পানির শেয়ার দর ১০০ টাকায় লেনদেন হচ্ছে।

এ ব্যাপারে আলিফ ইন্ডাষ্ট্রিজের কোম্পানি সচিব আব্দুল হাকিম শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, গত মাসে (ফেব্রুয়ারি) আমরা মূল মার্কেটে ফেরার জন্য আবেদন করেছি। মূল মার্কেটের নিয়মিত লেনদেন করতে যেসব যোগ্যতার প্রয়োজন আলিফ ইন্ডাষ্ট্রিজের সবই রয়েছে। আমরা নিয়মিত বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিচ্ছি। এছাড়া কোম্পানি প্রফিটে রয়েছে। বিএসইসির করপোরেট গভর্ন্যান্স গাইডলাইন (সিজিজি) নিয়মিত পরিপালন করছে আলিফ ইন্ডাষ্ট্রিজ।

উল্লেখ্য, কোম্পানির সর্বশেষ প্রকাশিত অর্ধবার্ষিক (জুলাই’১৬-ডিসেম্বর’১৬) আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ৩ কোটি ২০ লাখ ২০ হাজার টাকা ও ১.৩৯ টাকা। এছাড়া অক্টোবর’১৬-ডিসেম্বর’১৬ এই তিন মাসে কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ২৫ লাখ টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ১ কোটি ৯১ লাখ ৬০ হাজার টাকা ও ০.৮৩ টাকা।

৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩১ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদান করেছে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.