২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত সময়ের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২টি কোম্পানি। এগুলো হলো: ব্যাংক খাতের আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এবং এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স:

বীমা খাতের এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সামপ্ত বছরে কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫০ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৭০ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.১৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ জুলাই, সকাল ১১টায়, আইডিইবি ভবন, কাকড়াইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট ৯ মে নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.৫০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৬.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.২৫ টাকা।

আল-আরাফাহ্ ইসলামী:

ব্যাংকিং খাতের কোম্পানি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯.৭২ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৬ মে, সকাল ১০টায় অফিসার্স ক্লাব, বেইলী রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ এপ্রিল।

উল্লেখ্য, ১৯৯৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত এ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ২.৩৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ১৮.৫০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৬.৫০ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top