খায়রুল আনাম চৌধুরী সিএসই’র পরিচালক পুন:নির্বাচিত

Khairul Anam Chowdhury copyশেয়ারবাজার রিপোর্ট :  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর পরিচালক পদে পুন:নির্বাচিত হয়েছেন মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী। ২০১৫-১৬ মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হন। সোমবার সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,এর আগে মার্চের ১৫ তারিখে সিএসই’র ইলেকশন সিডিউল ঘোষণা করা হয়। সিডিউল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল ০৮ এপ্রিল। নিয়ম অনুযায়ী বর্তমান পদ থেকে অবসর নিয়ে পুনরায় মনোনয়ন পত্র দাখিল করেন মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী। শেষ দিন পর্যন্ত আর কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সিএসই ইলেকশন কমিটি তাকে পুন:নির্বাচিত করেন। ফলে সিএসই’র আগের পরিচালনা পর্ষদে কোন পরিবর্তন হয়নি।
মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহি এবং পরিচালক। ১৯৯৯ সালে তিনি প্রবেশনারি অফিসার হিসেবে তৎকালীন ভনিক বাংলাদেশ সিকিউরিটিজ লিমিটেডে যোগ দেন যা পরবর্তীতে লঙ্কাবাংলা সিকিউরিটিজ নামে চালু হয়। ২০০৪ সালে চট্টগ্রাম অফিসের ম্যানেজার হিসিবে পদোন্নতি পান তিনি। একই কোম্পানিতে ২০০৬ সালে অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার এবং ২০০৮ সালে ডেপুটি ম্যানেজার পদে পদোন্নতি পান তিনি। ২০০৯ সালে দায়িত্ব পান চিফ অপারেটিং অফিসারের এবং ২০১৪ সালের আগস্টে তিনি প্রধান নির্বাহি’র দায়িত্ব পান।

 

শেয়ারবাজার/সা

আপনার মন্তব্য

Top