চলতি সপ্তাহে ৯ কোম্পানির বোর্ড সভা

board-meetingশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে (৩-৬ এপ্রিল) পরিচালনা পর্ষদ  সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ প্রতিষ্ঠান। এর মধ্যে ৭ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত এবং বাকী দুই ফান্ডের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত বোর্ড সভা অনুষ্ঠিত হবে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফারইস্ট ফাইন্যান্স:

ফারইস্ট ফাইন্যান্সের বোর্ড সভা আগামী ৩ এপ্রিল, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

ন্যাশনাল ইউজিং ফাইন্যান্স:

ন্যাশনাল ইউজিং ফাইন্যান্সের বোর্ড সভা আগামী ৪ এপ্রিল, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.১৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৪.৭৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.৭৭ টাকা।

ইউসিবি:

ইউসিবির বোর্ড সভা আগামী ৪ এপ্রিল, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

এশিয়া ইন্স্যুরেন্স:

এশিয়া ইন্স্যুরেন্সের বোর্ড সভা আগামী ৬ এপ্রিল, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.২১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৭.২৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১.৫৩ টাকা।

শাহজালাল ইসলামী ব্যাংক:

শাহজালাল ইসলামী ব্যাংকের বোর্ড সভা আগামী ৫ এপ্রিল, বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.৭৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৬.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৭.২৬ টাকা (নেগেটিভ)।

আইএফআইসি ব্যাংক:

আইএফআইসি ব্যাংকের বোর্ড সভা আগামী ৬ এপ্রিল, বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.১০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ২৪.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.১৩ টাকা (নেগেটিভ)।

ইসলামিক ফাইন্যান্স:

ইসলামিক ফাইন্যান্সের বোর্ড সভা আগামী ৫ এপ্রিল, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়াগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিলো ১৩.৩৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১.১৮ টাকা।

দুই ফান্ড:

এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং সাউথইর্স্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভা আগামী ৫ এপ্রিল, বুধবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০১৭ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top