আট কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো: ইসলামি ব্যাংক, সিটি ব্যাংক ইউনাইটেড ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ফিনিক্স ফাইন্যান্স, প্রাইম ব্যাংক, ওয়ান ব্যাংক এবং গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসলামী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৮ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৭৭ পয়সা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩০ টাকা ৩৪ পয়সা। আর এককভাবে এনএভি ৩০ টাকা ২৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৩ মে  অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ এপ্রিল।

দ্যা সিটি ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৬ অর্থবছরের জন্য ২৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৬ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে।  এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড: বীমা খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৮.৬৪ টাকা, শেয়ার প্রতি  কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৮৪ টাকা (নেগেটিভ)।

কোম্পানির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৪ মে সকাল ১০ টায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড: বীমা খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২২.৮৩ টাকা, শেয়ার প্রতি  কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৯০ টাকা।

কোম্পানির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১ জুন সকাল ১১ টায় কৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড: আর্থিক খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা। এছাড়া শেয়ার সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.০৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মে।

প্রাইম ব্যাংক লিমিটেড: ব্যাংকিং খাতের কোম্পানি প্রাইম ব্যাংক লিমিটেড ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের জন্য এ কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা , শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৪.৫৭ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৪.০৫ টাকা।

কোম্পানির  বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ মে, সকাল ১১ টায় আর্মি গলফ ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ওয়ান ব্যাংক: ব্যাংকিং খাতের এ কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১৩ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৮ টাকা (নেগেটিভ)। এছাড়া কোম্পানির সোলো ইপিএস হয়েছে ৩.১০ টাকা, এনএভিপিএস ১৯.৪৬ টাকা এবং এনওসিএফপিএস ০.৯৩ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মে, সকাল ১১টায় ব্রিটিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড , ঢাকাতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

গ্লোবাল ইন্স্যুরেন্স: বীমা খাতের এ কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ এপ্রিল।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top