আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ এপ্রিল ২০১৭, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে লিনডে বিডি, সিএসইতে পদ্মা ইসলামী লাইফ

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে লিনডে বাংলাদেশ লিমিটেড। আর চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসেই) রয়েছে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ রোববার ডিএসইতে লিনডে বিডির শেয়ার দর ৪.৮২ শতাংশ বেড়ে গেইনারের শীর্সে উঠে আসে। সারদিন কোম্পানির শেয়ার দর ১২১৬ টাকা থেকে ১২৯০.৯০ টাকয় উঠানামা করে সর্বশেষ ১২৭৬.৪০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে এএফসি অ্যাগ্রো বায়োটেকের ৪.৮১ শতাংশ, একটিভ ফাইন কেমিক্যালের ৪.৫৬ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৪.৩১ শতাংশ, আল-হাজ্ব টেক্সটাইলের ৩.৩৮ শতাংশ, আইডিএলসি ফাইন্যান্সের ৩.২৮ শতাংশ, হাক্কানি পাল্পের ৩.১৫ শতাংশ, ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রির ৩.১৫ শতাংশ, সালভো কেমিক্যালের ৩.০৬ শতাংশ ও ইস্টার্ন লুব্রিকেন্টের ৩.০৫ শতাংশ শেয়ার দর বেড়েছে।

এদিকে, সিএসইতে আজ পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শেয়র দর ৯.৯৫ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে উঠে আসে। সারাদিন কোম্পানির শেয়ার দর ৪২.৫০ টাকা থেকে ৪৪.২০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৪৪.২০ টাকায় লেনদেন হয়।

সিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে এইচআর টেক্সটাইলের ৯.০৬ শতাংশ, মুন্নু সিরামিকের ৮.৭১ শতাংশ, ইবনে সিনার ৬.৫১ শতাংশ, স্ট্যান্ডর্ড সিরামিকের ৫.১১ শতাংশ, একটিভ ফাইনের ৪.৩৫ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৪.০৯ শতাংশ, আইডিএলসির ৩.৮৯ শতাংশ, হাক্কানী পাল্পের ৩.৭৩ শতাংশ এবং বাটা  সুর ৩.৭২ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.