আগামীকাল খুলনায় বিনিয়োগ শিক্ষা সম্মেলন করবে বিএসইসি

khulnaশেয়ারবাজার রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশব্যাপি বিনিয়োগ শিক্ষার কার্যক্রম উদ্বোধনের আলোকে স্থানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা ও উদ্যোক্তাদের শেয়ারবাজার থেকে পুঁজি সংগ্রহের বিষয়ে বাস্তব জ্ঞানার্জনে সহায়তা করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই অংশ হিসেবে আগামীকাল ৭ এপ্রিল খুলনা বিভাগের সিএসএস আভা সেন্টারে প্রথম বিনিয়োগ শিক্ষা সম্মেলন করবে প্রতিষ্ঠানটি। কনফারেন্সটি বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন উদ্বোধন করবেন।

জানা যায়, দিনব্যাপি এই সম্মেলন ২টি সেশনে বিভক্ত থাকবে। এক্ষেত্রে প্রথম সেশনটি (সকাল সাড়ে ৯-দুপুর ১২টা) বিনিয়োগকারীদের জন্য এবং দ্বিতীয় সেশনটি (দুপুর ৩টা-বিকাল৫টা) স্থানীয় উদ্যোক্তাদের জন্য আয়োজন করা হবে। খুলনার স্থানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা সর্ম্পকে ধারণা প্রদান ও উদ্যোক্তাদেরকে শেয়ারবাজার থেকে পুঁজি সংগ্রহের বিষয়ে বাস্তব জ্ঞানার্জনে সহায়তা করার লক্ষে এই সম্মেলন আয়োজন করা হবে।

সম্মেলন চলাকালে একইস্থানে বিনিয়োগ শিক্ষা মেলার ব্যবস্থা করা হয়েছে। মেলায় শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে বলে বিএসইসি আশা প্রকাশ করছে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top