গেইনারে নাভানা সিএনজির রাজত্ব

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে টপটেন গেইনারে রাজত্ব করছে প্রকৌশল খাতের কোম্পানি নাভানা সিএনজি লিমিডেট। আজ সোমবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার দর ৭.৭৭ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ৭.৯৪ শতাংশ কমে গেইনারের শীর্ষে উঠে আসে। উভয় স্টক একচেঞ্জে সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ নাভানা সিএনজির ৩১ লাখ ৭১ হাজার ২৭১টি শেয়ার ৩ হাজার ৪৬৬ বার লেনদেন হয়। সারদিন কোম্পানির শেয়ার দর ৬৮.৫০ টাকা থেকে ৭৩.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৭৩.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং দর ছিল ৬৮.২০ টাকা, আর আজকে শেয়ারটির দর ক্লোজিং হয় ৭৩.৫০ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫.৩০ টাকা বা ৭.৭৭ শতাংশ।

ডিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে প্রভাতি ইন্স্যুরেন্সের ৬.৭৩ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৬.৫৭ শতাংশ, শের্ফাড ইন্ডাস্ট্রিজের ৪.৫৩ শতাংশ, লংকাবাংলা ফাইন্যান্সের ৪.৩৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ৪.২৩ শতাংশ, ইবনে সিনার ৪.১৪ শতাংশ, এমআই সিমেন্টের ৪.০৭ শতাংশ, আফতাব অটোমোবাইলের ৩.৭৫ শতাংশ এবং ফার্মা এইডসের ৩.৭৩ শতাংশ দর বেড়েছে।

এদিকে, সিএসইতে আজ নাভানা সিএনজির ৫৬ হাজার ৯৪ লাখ শেয়ার ১৫১ বার লেনদেন হয়। সারাদিন কোম্পনির শেয়ার দর ৬৯ টাকা থেকে ৭৩.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৭৩.৪০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং দর ছিল ৬৮টাকা, আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ৭৩.৪০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫.৪০ টাকা বা ৭.৯৪ শতাংশ।

সিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে দেশবন্ধু পলিমারের ৬.২৮ শতাংশ, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ৬.২৭ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৬.১৩ শতাংশ, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের ৫.৯০ শতাংশ, প্রভাতি ইন্স্যুরেন্সের ৫.৮২ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৫.১৯ শতাংশ, মেঘনা সিমেন্টের ৪.৭৫ শতাংশ, শের্ফাড ইন্ডাস্ট্রিজের ৪.৫২ শতাংশ এবং লংকাবাংলা ফাইন্যান্সের ৪.৫০ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top