আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০১৭, মঙ্গলবার |

kidarkar

ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের মুনাফা ৩৫ শতাংশ কমেছে

ucbশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের মুনাফা বিদায়ী বছরে ৩৫ শতাংশ কমেছে। ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর, ২০১৬ বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে একক ও সমন্বিত ভাবে হয়েছে ২ টাকা ৪৯ পয়সা। এর আগের বছর একই সময়ে ব্যাংকটির এককভাবে ইপিএস ছিল ৩ টাকা ৭৭ পয়সা এবং সমন্বিত ইপিএস ৩ টাকা ৮১ পয়সা।  গত বছরের তুলনায় ব্যাংকটির ইপিএস ৩৫ শতাংশ কমেছে। আর এমন আয় করে ব্যাংকটির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর জন্য আগামী ১১ মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এজিএম স্থান পরে জানানো হবে। তাই রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল। অথচ এর আগের বছর কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। মূলত মুনাফা কমে যাওয়ায় ব্যাংকটির ডিভিডেন্ড কমেছে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে এককভাবে ২৪ টাকা ৪৩ পয়সা এবং সমন্বিত ২৪ টাকা ৫০ পয়সা। এর আগের বছর একই সময়ে এককভাবে এনএভি ছিল ২৫ টাকা ৪৯ পয়সা এবং সমন্বিত ২৫ টাকা ৫৬ পয়সা। অর্থাৎ ব্যাংকটির সম্পদও আলোচিত বছরে কমেছে।

একই সাথে নেট অপারেটিং ক্যাশ ফ্লো বা নগদ কার্যকর প্রবাহ শেয়ার প্রতি এককভাবে হয়েছে ২.১৪ টাকা এবং সমন্বিত ২.২৫ টাকা। এর আগের বছর ছিল এককভাবে (মাইনাস) ৪.৩৬ টাকা এবং সমন্বিত (মাইনাস) ৪.৩০ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.