আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০১৭, বুধবার |


দর সংশোধনে উভয় স্টক একচেঞ্জে দর কমেছে ইস্টার্ন ব্যাংকের

EBLশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইর্স্টান ব্যাংকের শেয়ার দর আজ প্রায় ১২ শতাংশ অর্থাৎ ১১.৮৮ শতাংশ পড়েছে। আর এতে কোম্পানিটি দর পতনের শীর্ষে উঠে এসেছে।

এদিকে, চট্টগ্রাম স্টক একচেঞ্জেও কোম্পানির শেয়ার দর আজ ১৩.১১ শতাংশ কমে দর পতনের শীর্ষে অবস্থান করছে।

জানা যায়, গতকাল কোম্পানিটির লভ্যাংশ এবং এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর উভয় স্টক একচেঞ্জে কমেছে।

উল্লেখ্য, ইস্টার্ণ ব্যাংক ৩১ ডিসেম্বর ২০১৬ সামপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডাদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ডিএসইতে আজ ইস্টার্ণ ব্যাংকের ৬ লাখ ৯৮ হাজার ৩৫৩টি শেয়ার ২৮০ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২৯.৭০ টাকা থেকে ৩১.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৩১ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৪.৫০ টাকা যা আজ ক্লোজিং হয় ৩০.৪০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ৪.১০ টাকা বা ১১.৮৮ শতাংশ।

এদিকে সিএসইতে আজ ‍ইস্টার্ণ ব্যাংকের ১ লাখ ১৬ হাজার ২৩৯টি শেয়ার ৮২ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২৯.৬০ টাকা থেকে ৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৯.৮০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৪.৩০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৯.৮০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ৪.৫০ টাকা বা ১৩.১১ শতাংশ।

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ডিএসইতে আজ দর পতনের তালিকায় অন্যান্য কোম্পানির মধ্যে

আইএফআইসি ব্যাংকের দর কমেছে ৬.১৩ শতাংশ, ইউনিয়ন ক্যাপিটালের ৪.৫৪ শতাংশ, প্রিমিয়াম লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৪.৪১ শতাংশ, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৮ শতাংশ, মতিন স্পিনিংয়ের ৪.১০ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ৩.২১ শতাংশ, আইডিএলসি ফাইন্যান্সের ৩.১৪ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ৩.১২ শতাংশ এবং রূপালী ব্যাংকের ২.৯৪ শতাংশ দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.