আম্পায়ারকে শায়েস্তা করতে ৪ বলে ৯২ রান!

scoreশেয়ারবাজার ডেস্ক: আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে মাঠে অনেক রকম প্রতিক্রিয়া দেখান ক্রিকেটাররা। কেউ নিজের যুক্তি তুলে ধরেন, কেউ আবার গালাগাল করে জরিমানা গুনেন, আবার আম্পায়ারের দিকে ব্যাট হাতে তেড়ে যাওয়ার ঘটনাও আছে। কিন্তু ঢাকা ক্রিকেট লিগের দ্বিতীয় ডিভিশনে অনূর্ধ্ব-১৯ বিভাগের একটি ম্যাচে আম্পায়ারকে শায়েস্তা করতে এমন এক কাণ্ড ঘটালেন বোলার সুজন মাহমুদ যা ক্রিকেট ইতিহাসে নতুন ঘটনা!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত সেই ম্যাচটিতে দুই প্রতিপক্ষ দল অক্সিওম ও লালমাটিয়া। প্রথমে ব্যাট করতে নেমে লালমাটিয়া ১৪ ওভারে ৮৮ রানে অলআউট হয়। ম্যাচের দ্বিতীয় ইনিংসে এই কাণ্ড ঘটান বোলার সুজন মাহমুদ। আম্পায়ারের ওপর রেগে গিয়েই তিনি ৪ বলে ৯২ রান দেওয়ার অবিশ্বাস্য ‘কীর্তি’ গড়েন! যাতে ব্যাটসম্যানের তেমন কোনো অবদান ছিলো না। কারণ ক্রমাগত ওয়াইড আর নো বল করেছেন তিনি!

প্রথমে তিনি ১ ওভারে ৩২ বল করেন। ৪ টি বৈধ ডেলিভারিতে রান ওঠে ১২। তারপর তিনি ১৫টা নো বল এবং ৬৫টি ওয়াইড বল করেন। পুরো ওভার খেলা গড়ানোর আগেই অক্সিওম স্কোর বোর্ডে প্রয়োজনীয় রান তুলে দেয়। আর সংকেত দিতে দিতে বেচারা আম্পায়ারের হাত ব্যথা হয়ে যায়।

কিন্তু কেন এমন কাণ্ড ঘটালেন তিনি? জানা গেছে, টসের সময় লালমাটিয়ার অধিনায়ককে কয়েন দেখার অনুমতি দেননি আম্পায়ার। কোনো রকম আলাপ-আলোচনা না করেই তিনি লালমাটিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। এরই অভিনব প্রতিবাদে এমন কাণ্ড করেছেন ওই বোলার।

পরে এক বিবৃতিতে লালমাটিয়া ক্লাবের সাধারণ সচিব আদনান রহমান রিপন বলেন, “আমাদের অধিনায়ককে টস করার সময় কয়েন দেখতে দেওয়া হয়নি। প্রথমে বল করতে চেয়েছিলাম আমরা। তবে আমাদের জোর করে ব্যাট করতে বাধ্য করা হয়। কিশোর ক্রিকেটাররা তারপর এ রকম ভাবেই প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নেয়। “

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top