ডিএসই ব্রড ইনডেক্সে যুক্ত হলো প্যাসিফিক ডেনিমস

Pacific Denimsশেয়ারবাজার রিপোর্ট: ডিএসই ব্রড ইনডেক্সে (ডিএসইএক্স) যুক্ত হয়েছে বস্ত্র খাতের প্যাসিফিক ডেনিমস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই ইনডেক্স মেথোডোলজি অনুযায়ী সকল শর্ত পূরণ করায় কোম্পানিটিকে ব্রড ইনডেক্সে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে ইনডেক্স কমিটি। আগামী ২৩ এপ্রিল থেকে এটি কার্যকর হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওর মাধ্যমে প্যাসিফিক ডেনিমস পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তুলেছে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করা হবে। আর্থিক প্রতিবেদন অনুযায়ী,৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা; আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

গত ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার স্টক এক্সচেঞ্জে এ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছিল।

এদিকে চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জুলাই’১৬-ডিসেম্বর’১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.২৪ টাকা। অর্থাৎ গত অর্থবছরের অর্ধবার্ষিকের তুলনায় কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৩ টাকা বা ১৮.৫৫ শতাংশ।

এছাড়া গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’১৬-ডিসেম্বর’১৬) কোম্পানির ইপিএস হয়েছে ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫২ টাকা। অর্ধবার্ষিকে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.২৮ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৬ অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৩৫ টাকা। ৩০ জুন,২০১৬ পর্যন্ত যার পরিমাণ ছিল ২৭.৮৭ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top