আজ: শনিবার, ১৭ এপ্রিল ২০২১ইং, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার |

৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমোদন পেলো ডাচ-বাংলা ব্যাংক

dutchশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ডাচ-বাংলা ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জে কমিশন (বিএসইসি)।মুদরাবা সাব-অর্ডিনেটেড বন্ড নামে ৭ বছর মেয়াদী এ বন্ডের  অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের এ নিয়ন্ত্রক সংস্থা।

আজ বৃহস্পতিবার কমিশনের ৬০২তম সভায় এ বন্ড অনুমোদন করা হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, ডাচ-বাংলা ব্যাংক ৫০০ কোটি টাকার মুদরাবা সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়বে, যার মেয়াদ হবে ৭ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, মুদরাবা সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৭ বছরে ফুল রিডেম্পশন হবে, যা শুধুমাত্র বাণিজ্যিক ব্যাংক, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, কর্পোরেট হাউজ এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীগণ প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন।

উল্লেখ্য, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে টাইয়ার টু, মূলধন ভিত্তি শক্তিশালী করবে। উক্ত বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ কোটি টাকা। এই বন্ডের মেন্ডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংক এবং ট্রাস্টি হিসাবে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড দায়িত্ব পালন করছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.