আজ: বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ইং, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ এপ্রিল ২০১৭, রবিবার |

kidarkar

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- বীমা খাতের ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স এবং আর্থিক খাতের বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড। আজ ১৬ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স: সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। গত অর্থবছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১.৮৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২২.৪৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে বিকাল ৩ টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ মে নির্ধারণ করা হয়েছে।

বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট: সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।
সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা (সমন্বিত)। গত অর্থবছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৫.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৩ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭.৭১ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে সকাল সাড়ে ১০ টায় বিসিআইসি অডিটোরিয়াম,দিলকুশা,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ মে নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.