৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষনা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো- ব্যাংক খাতের ব্যাংক এশিয়া লিমিটেড, বীমা খাতের ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স ও পাইওনিয়র ইন্স্যুরেন্স এবং আর্থিক খাতের বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড। আজ ১৬ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ব্যাংক এশিয়া: সমাপ্ত অর্থবছরের ব্যাংকটি ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের এ কোম্পানির  শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮৭ টাকা এবং এককভাবে ১.৭৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) সমন্বিত ২১.৪১ টাকা এবং এককভাবে ২১.৬০ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) সমন্বিত ৬.০৯ টাকা এবং এককভাবে ৬.১২ টাকা

কোম্পানির  বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ জুলাই সকাল ১১টায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৮ মে নির্ধারণ করা হয়েছে।

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স: সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। গত অর্থবছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১.৮৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২২.৪৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে বিকাল ৩ টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ মে নির্ধারণ করা হয়েছে।

পাইওনিয়র ইন্স্যুরেন্স: বিমা খাতের এ কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট: সমাপ্ত অর্থবছরের কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।
সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা (সমন্বিত)। গত অর্থবছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৪ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৫.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৩ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭.৭১ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে সকাল সাড়ে ১০ টায় বিসিআইসি অডিটোরিয়াম,দিলকুশা,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ মে নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top