গেইনারের শীর্ষে ওয়েস্টার্ন মেরিন

WMSHIPYARDশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড। এই দিনে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৮৪ শতাংশ বা ৪.৩ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ওয়েস্টার্ন মেরিনের ৪৭ লাখ ৮১ হাজার ৮৮৭টি শেয়ার সর্বমোট ৫ হাজার ১৯৫ বার লেনদেন হয়। যার বাজারদর ২২ কোটি ৫৪ লাখ টাকা ।

২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ওয়েস্টার্ন মেরিনের অনুমোদিত মূলধন ৩ শত কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১২০ কোটি ৫১ লাখ টাকা। এ কোম্পানির মোট ১২ কোটি ৫ লাখ ৭ হাজার ৯০টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪০.৪৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ২২.৫৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৬.৯৭ শতাংশ শেয়ার।

ডিএসইর ওয়েব সাইটে প্রকাশ করা দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১০ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৭ কোটি ৫৫ লাখ ২০ হাজার টাকা এবং ১.০০ টাকা।

সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা বাকি কোম্পানিগুলোর মধ্যে ঢাকা ডাইং এর দর বেড়েছে ৯.৮২ শতাংশ,  বিএসআরএম ষ্টিল ৯.৮১ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ৯.৭৭ শতাংশ, বিডি ফাইন্যান্স ৯.৭০৯ শতাংশ, পিপলস লিজিং এন্ড ফাইন্যান্স ৯.৭০১ শতাংশ, লঙকাবাংলা ফাইন্যান্স ৯.৬৯ শতাংশ, ফ্যামিলি টেক্স ৯.৬৬, ম্যাক্সন স্পিনিং ৯.৬৪ শতাংশ, এবং ইস্টার্ন হাউজিং এর দর বেড়েছে ৯.৫৪ শতাংশ।

 

শেয়ারবাজার/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top