আর্নিংস কল করবে ইউনাইটেড পাওয়ার: এ নিয়ে কোম্পানির সংখ্যা দাঁড়ালো চার’এ

united powerশেয়ারবাজার রিপোর্ট: কোম্পানির আর্থিক প্রতিবেদন নিয়ে জনসম্মুখে পর্যালোচনা অর্থাৎ বিনিয়োগকারী ও সাংবাদিকদের নিয়ে আর্থিক প্রতিবেদনের বিভিন্ন খুঁটিনাটি বিষয় উপস্থাপন ও ব্যাখ্যা প্রদানের জন্য উন্নত দেশে আর্নিংস কল করা হয়ে থাকে। আমাদের দেশে এতোদিন মাত্র ৩টি কোম্পানি আর্নিংস কল করেছে। গ্রামীন ফোন, ব্রাক ব্যাংক ও আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের সঙ্গে এবার যোগ হচ্ছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ইউনাইটেড পাওয়ার  জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

আগামীকাল কোম্পানির তৃতীয় প্রান্তিক (১ জুলাই’১৬-৩১ মার্চ’১৭) আর্থিক প্রতিবেদন প্রকাশিত হবে। এজন্য বিকাল ৪টায় কোম্পানির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত আর্নিংস কল তারপরের দিন অর্থাৎ ১৯ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় কোম্পানির  বর্তমান অফিসে অনুষ্ঠিত হবে। এদিন গুলশান সেন্টার পয়েন্ট, হাউজ নং:২৩-২৬, রোড নং: ৯০, গুলশান-২, ঢাকায় কোম্পানির আর্নিংস কলের জন্য বিনিয়োগকারী ও সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য কোম্পানির পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

এদিকে যদিও আর্নিংস কল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাধ্যতামূলক করেনি। তবে কোম্পানির সুশাসন শতভাগ নিশ্চিত করতে আর্নিংস কল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সেই বিবেচনায় কোম্পানিগুলো এটি করে থাকে।

ইতিমধ্যে শেয়ারবাজারনিউজ ডটকমের সম্পাদকীয় কলামে আর্নিংস কল নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যারা এখনো প্রতিবেদনটি পড়েননি তাদের জন্য লিঙ্ক দেয়া হলো: আর্নিংস কল কোম্পানির সুশাসনে নাটকীয় পরিবর্তন আনবে

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top