সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে সূচকের উত্থান-পতনে দেখা যায়। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি দেখা গেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২১৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৫৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭ পয়েন্টে, দর কমেছে ১১৩ পয়েন্টে এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৭টি কোম্পানির দর। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২১৯ কোটি ৮ লাখ ৩০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্টে কমে অবস্থান করছিলো ৫৫৬৩ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৭৯ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ২০৫৪ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৬৩ কোটি ৭৫ লাখ ২৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৪৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, দর কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৩০ লাখ ৪৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top