উভয় স্টক একচেঞ্জে ফার্স্ট সিকিউরিটজ ইসলামী ব্যাংকের দর কমেছে

first security islami bankশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে সবচেয়ে বেশি দর কমেছে ব্যাংক খাতের কোম্পানি ফার্স্ট সিকিউরিটজ ইসলামী ব্যাংক লিমিটেড। এর ফলে ব্যাংকটি আজ উভয় স্টক একচেঞ্জে লুজারের শীর্ষে অবস্থান করছে। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ৯.৯২ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১১.২৬ শতাংশ কমেছে।

আজ বৃহস্পতিবার ডিএসইতে ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংকের ৮৪ লাখ ৩০ হাজার ৭৪৩টি শেয়ার ১ হাজার ৬৩৪ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১২.৫০ টাকা থেকে ১৪.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১২.৭০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং শেয়ার দর ছিল ১৪.১০ টাকা যা আজ ক্লোজিং হয় ১২.৭০ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১.৪০ টাকা বা ৯.৯২ শতাংশ কমেছে।

এদিকে সিএসইতে ব্যাংকটির ৩ লাখ ৭৭ হাজার ৪৯৬টি শেয়ার ২৩১ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১২.৫০ টাকা থেকে ১৪ টাকায় উঠানামা করে সর্বশেষ ১২.৬০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং শেয়ার দর ছিল ১৪.২০ টাকা যা আজ ক্লোজিং হয় ১২.৬০ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১.৬০ টাকা বা ১১.২৬ শতাংশ কমেছে।

দর কমার অন্যান্য কোম্পানির মধ্যে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৯.০৪ শতাংশ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৯.০২ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৮.৩৩ শতাংশ, মালেক স্পিনিংয়ের ৬.৭৫ শতাংশ, আল-আরাফাহ ব্যাংকের ৬.৫২ শতাংশ, পেনিনসুলা চিটাগাংয়ের ৫.৩৫ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৪.৯৪ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৪.৭৪ শতাংশ এবং হাক্কানী পাল্পের ৪.৭০ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

Top