বিদ্যুৎ বিক্রিতে বারাকা পাওয়ারের খরচ ৩১ শতাংশ বেড়েছে

Baraka-Powerশেয়ারবাজার রিপোর্ট: বিদ্যুৎ বিক্রিতে বারাকা পাওয়ার কোম্পানি লি: এর খরচ ৩৩.৬৬ শতাংশ বা ৪৩ কোটি ২১ লাখ ৫০ হাজার টাকা বেড়েছে। তাই কোম্পানিটির বিদ্যুৎ বিক্রি বাড়লেও গ্রস প্রফিট কমেছে। তবে সার্বিক ভাবে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে।

আজ কোম্পানিটি ২০১৬-২০১৭ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির পণ্য বিক্রি বাবদ আয় হয়েছে ২৭৬ কোটি ৪৬ রাখ ৮০ হাজার টাকা এবং বিক্রিতে খরচ হয়েছে ১৮৪ কোটি ১৬ লাখ ২০ হাজার টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২৩৩ কোটি ৩৬ লাখ ৩০ হাজার টাকা এবং ১৪০ কোটি ৯৪ লাখ ১৬ হাজার টাকা। দেখা যাচ্ছে কোম্পানির বিক্রি বাবদ আয় ৪৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা বা ১৮.৪৭ শতাংশ বেড়েছে। কিন্তু এ সময় খরচ বেড়েছে ৩৩.৬৬ শতাংশ বা ৪৩ কোটি ২১ লাখ ৫০ হাজার টাকা।

তবে ৯ মাসে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা আগের বছর একই সময়ের তুলনায় ৩ কোটি ৯৬ রাখ ১০ হাজার টাকা বা ৭.৬৭ শতাংশ বেড়ে ৫৫ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকা হয়েছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে অর্থাৎ ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৮৯ টাকা। যা ৩০ জুন, ২০১৬ সময়ে ছিল ১৯.৮৬ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৫৬ টাকা। যা এর আগে ছিল ৪.৯৬ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top