অব্যাহত পতনে চলছে লেনদেন

dse24

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনের ধারা অব্যাহত রয়েছে। এদিন শুরু থেতে উত্থান থাকলেও ১৩মিনিট পর টানা পড়তে থাকে সূচক এবং প্রথম ঘন্টা পর ঘুরে দাঁড়ালেও ফের পতন শুরু হয়। আজ সোমবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা স্বাভাবিক গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২৬২ কোটি টাকা।

আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১ পয়েন্টে, দর কমেছে ১৮৬ পয়েন্টে এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬২ কোটি ৭৭ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১২৬৬ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করে ২০৩২ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৪ কোটি ৫ লাখ ৫৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৭৭৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৪ কোটি ৩ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top