ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে উত্থান-পতন থাকলেও ৪০মিনিট পর টানা বাড়তে থাকে সূচক। আজ মঙ্গলবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ১৮২ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৪ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৮৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩ পয়েন্টে, দর কমেছে ৪৯ পয়েন্টে এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৮২ কোটি ৬৭ লাখ ১০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৫৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ২০১৫ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬২ কোটি ৭৭ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ২৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, দর কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ৯০ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top