আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০১৭, বুধবার |

kidarkar

সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

dse_26শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে উত্থান-পতন থাকলেও ঘন্টাখানিক পর টানা বাড়তে থাকে সূচক। আজ বুধবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। এমনকি টাকার অংকে লেনদেনে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৩২৭ কোটি টাকা।

আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, দর কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৭ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৬৪ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০৩০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৮২ কোটি ৬৭ লাখ ১০ হাজার টাকা।

এদিকে, দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩১২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১ কোটি টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.