আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০১৭, বুধবার |

kidarkar

৯ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির তাদের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের বিস্তারিত তুলে ধরা হলো:

মেট্রো স্পিনিং মিলস লিমিটেড

তৃতীয় প্রান্তিকে মেট্রো স্পিনিংয়ের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৬ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় ছিল ০.১০ টাকা। সে হিসেবে কোম্পানিটি লোকসানে অবস্থান করছে।

এছাড়া নয় মাসে কোম্পানির শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৬৮৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে এনওসিএফপিএস ছিল ০.০০১ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ১৬.১২ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.০০৭ টাকা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড

তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৬-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পনির শেয়ার প্রতি আয় (ইপিএস) শেষ তিন মাসে (জানুয়ারি থেকে মার্চ) ৬৬ শতাংশ বেড়েছে।

জানা যায়, ২০১৬-২০১৭ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৮৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫০ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৬৬ শতাংশ বেড়েছে।

এদিকে ২০১৬-২০১৭ হিসাব বছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৯২ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৭ শতাংশ বেড়েছে।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.০৭ টাকা। যা ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছিল ১৬.৩২ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৬৫ টাকা।

সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড

তৃতীয় প্রান্তিকে সায়হাম টেক্সটাইলের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.৫৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.৩৫ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ২৭.৬৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২১ টাকা বা ৩২.৩১ শতাংশ।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.২৭ টাকা।

নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড

তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই ১৬- মার্চ-১৭) আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির নয় মাসে ইপিএস বেড়েছে ১১২ শতাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে নর্দার্ণ জুট লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৩৫.১৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮৫.৯৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৫.১৪ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ৮৫.৯৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৮ টাকা বা ১১২ শতাংশ।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৬ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.৩৪ টাকা।

ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্টস লিমিটেড

তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জুলাই ১৬- মার্চ-১৭) আর্থিক প্রতিবেদন কোম্পানিটির নয় মাসে ইপিএস বেড়েছে ৬৮ শতাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে আইটিসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.১৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৫০ টাকা, এনওসিএফপিএস ছিল ২.৪৫ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ১৯.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩৪ টাকা বা ৬৮ শতাংশ।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৩২ টাকা।

সাভার রিফ্যাক্টরিজ লিমিটেড

তৃতীয় প্রান্তিকে সাভার রিফ্যাক্টরিজের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১৬ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১.৬৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫.১২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৯২ টাকা, এনওসিএফপিএস ছিল ২.৫৮ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ৬.২৮ টাকা। সে হিসেবে কোম্পানিটির লোকসান বেড়েছে ০.৭০ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে লোকসান ছিল ০.৩০ টাকা।

এমবি ফার্মা লিমিটেড

তৃতীয় প্রান্তিকে এমবি ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৮.৩৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৫৬ টাকা, এনওসিএফপিএস ছিল ৫.৮৯ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিলো ২৪.৮২ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.২৪ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯২ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৫৭ টাকা।

আইসিবি ইসলামিক ব্যাংক লি:

জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১২ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.১১ টাকা।

আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি দায় (এনএভি) হয়েছে ১৫.২৪ টাকা। যা এর আগের বছর একই সময় শেয়ার প্রতি দায় ছিল ১৪.৮২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৬ টাকা (মাইনাস)। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৪ টাকা (মাইনাস)।

ম্যাকসনস স্পিনিং মিলস লিমিটেড

২০১৬-২০১৭ হিসাব বছরের ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৭৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৪ টাকা এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছিল ১৯.৫০ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ’১৭) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.০৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১১ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৪৩ টাকা (মাইনাস)। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭২৯ টাকা।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.