৬ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

 

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো-

গ্রীণডেল্টা  মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১৯ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় কমেছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.২৯ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.৪৩ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.২৬ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১০.৬৩ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৩১ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৬৬ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৪ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.১০ টাকা।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪৬ টাকা এবং ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০৯ টাকা।

এছাড়া ৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৬৭ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১১.১৭ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৮৮ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.২৮ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.২২ টাকা। 

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৯ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় কমেছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০৯ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.০৬ টাকা (নেগেটিভ)।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.২৮ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১০.৬০ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.২১ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৮৩ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.১৭ টাকা।

রিলায়েন্স ওয়ান: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৬২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.২১ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৪৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.২০ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.০৪ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১২.০৬ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.২৫ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.৬৫ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৮ টাকা। 

এলআর গ্লোবাল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৭ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.৩৬ টাকা। সে হিসেবে ফান্ডটি লাভ থেকে লোকসানে রয়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৩০ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.১৫ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৯৯ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১০.৫৬ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.২১ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৫৪ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.১৫ টাকা।

এনসিসিবিএল ফার্ষ্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.১৯ টাকা (নেগেটিভ)। সে হিসেবে ফান্ডটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.২১ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ১.৫২ টাকা (নেগেটিভ)।

৩১ মার্চ ২০১৭ সময়ে বাজার মূল্য অনুযায়ী  ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৯৯ টাকা, যা ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৭৫ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৪০ টাকা, যা ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৬২ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top