৫ ফান্ডের তৃতীয় প্রান্তিক প্রকাশ

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের(জুলাই১৬-মার্চ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো- প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি ইমপ্লই প্রফিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান স্কিম ওয়ান, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০০৩ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.০০২ টাকা (নেগিটিভ)।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯.৯৩ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ৮.১৮ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৩ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.৯৩ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২১ টাকা। যা আগের বছর একই সময় আয় ছিল ০.০৭ টাকা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৩৯ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০০১ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.০৫ টাকা (নেগিটিভ)।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯.৭০ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ৭.৮৬ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৯ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.৭৪ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৯ টাকা। যা আগের বছর একই সময় আয় ছিল ০.০৬ টাকা।

আইসিবি ইমপ্লই প্রফিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান স্কিম ওয়ান: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৭৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৬৬ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০০ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.০৮ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯.৬৮ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ৭.৭০ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.১৯ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১২.০৬ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছর একই সময় আয় ছিল ০.১০ টাকা।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৬২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৪৪ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০৩ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.০৩ টাকা (নেগেটিভ)।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৭৯ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ৮.৪০ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৫৪ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১৩.৪২ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৫ টাকা। যা আগের বছর একই সময় আয় ছিল ০.১৪ টাকা।

আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৭৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৮ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.০৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৭ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৩ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১০.৬৫ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.০৫ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১৫.৩২ টাকা।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছর একই সময় আয় ছিল ০.০৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top