সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের আয় বেড়েছে

sino_banalaশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৬ থেকে মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় বেড়েছে। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কো্ম্পানিটির পর্ষদ সভায় এ প্রতিবেদন প্রকাশের সিদ্ধান্ত নেয় হয়।

জানা যায়, ৯ মাসে অর্থাৎ জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ০.৮৩ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ০.৩৮ টাকা বা ৪৫.৭৮ শতাংশ বেড়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভিপিএস) হয়েছে ২৫.৮৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৭ টাকা। যা আগের একই সময়ে এনওসিএফপিএস ৪.৬১ টাকা এবং ৩০ জনু-১৬ পর্যন্ত এনএপিএস হয়েছিল ২৪.৬৪ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিকের শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি’১৭ থেকে মার্চ’১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৬০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩০ টাকা বা ১০০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

Top