আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ এপ্রিল ২০১৭, শনিবার |

kidarkar

১৫১ কোটি টাকা মুনাফা করে স্টক ডিভিডেন্ড দিল এবি ব্যাংক

ab-bank_এবি ব্যাংকশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক লি: ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরে ১৫০ কোটি ৮৮ লাখ টাকা মুনাফা করেছে। আর শেয়ারহোল্ডারদের মুনাফা থেকে ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। আজ অনুষ্ঠিত পর্ষদ সভায় এমন সুপারিশ করেছে ব্যাংকটি।

এর আগের বছরেও ব্যাংকটি শেয়ারহোল্ডারদের সাড় ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

জানা যায়, ২০১৬ বছরে ব্যাংকটির কর পরিশোধের পর সমন্বিত প্রকৃত মুনাফা হয়েছে ১৫০ কোটি ৮৮ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৫ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত মুনাফা ছিল ১৪৫ কোটি ৭৩ লাখ টাকা এবং ইপিএস ২.১৫ টাকা।

আর আলোচিত সময়ে ব্যাংকটি এককভাবে মুনাফা করেছে ১৩০ কোটি টাকা এবং ইপিএস ১.৯৪ টাকা। যা এর আগে ছিল ১২৭ কোটি টাকা এবং ১.৮৯ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.১০ টাকা এবং এককভাবে ৩৪.৩০ টাকা। এনওসিএফপিএস হয়েছে সমন্বিত ৩০.৫০ টাকা এবং এককভাবে ৩০.৩৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ব্যাংকটি আগামী ১৭ আগস্ট সকাল ৯টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ জুন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.