আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০১৭, রবিবার |

kidarkar

তিন কার্যদিবস পর পতন

bazarশেয়ারবাজার রিপোর্ট: টানা তিন কার্যদিবস সূচকের উত্থানের পর আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে। এইদিন শুরু থেকেই ৮ খাতের সেল প্রেসারে টানা কমতে থাকে সূচক। খাতগুলো হলো : ব্যাংক, সিমেন্ট, প্রকৌশল, আর্থিক, জ্বালানী ও বিদ্যুৎ, ওষুধ ও রসায়ন, বীমা এবং বস্ত্র। খাত। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরে। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৪ কোটি টাকা।

রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬১৪ কোটি ৭৫ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬৯৮ কোটি ৮৪ লাখ ৫১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৮৪ লাখ ৮ লাখ ৮৪ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৩০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৭ কোটি ৯ লাখ ১৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.