উৎপাদন বাড়াতে সাড়ে ৮১ কোটি টাকা বিনিয়োগ করবে এপেক্স ফুটওয়্যার

apex-foot-এ্যাপেক্স-ফুটওয়্যারশেয়ারবাজার রিপোর্ট: রপ্তানি বাড়াতে জুতা উৎপাদন বৃদ্ধিতে (বিএমআরই) সংশ্লিষ্ট ফ্যাক্টরিতে সাড়ে ৮১ কোটি টাকা বিনিয়োগ করবে পুঁজিবাজারে তালকাভুক্ত এপেক্স ফুটওয়্যার লিমিটেড।

আগামী ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সাড়ে ৮১ কোটি টাকা ব্যয়ে রপ্তানি সংশ্লিষ্ট ফ্যাক্টরিরেউৎপাদন সক্ষমতা বাড়ানোর কার্যক্রম সম্পন্ন করা হবে। এতে কোম্পানির জুতা উৎপাদন প্রতিদিন ৫ হাজার পেয়ার এবং ৩ হাজার পেয়ার বাড়বে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, এপেক্স ফুটওয়্যার উৎপাদিত জুতার চাহিদা বিশ্বব্যপি বাড়ছে। আর এ চাহিদা মেটাতে উৎপাদন সম্ষমতা বাড়ানো হবে। আর এ খরচ নিজস্ব অর্থায়ন এবং ব্যাংক ঋণের মাধ্যমে মেটানো হবে।

জানা যায়, সাড়ে ৮১ কোটি টাকার মধ্যে ৬০ কোটি টাকা ফ্যাক্টরিতে নতুন বিল্ডিং তৈরি, ১৫ কোটি টাকার যন্ত্রপাতি ক্রয় সাড়ে ৬ কোটি টাকার রেট্রোফিটিং কেনায় ব্যয় হবে।

এদিকে ২০১৬-২০১৭ হিসাব বছরের ৯ মাসে (জুলাই’১৬-মার্চ’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৩৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৮.৯০ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৫ শতাংশ বেড়েছে।

গত তিন মাসে (জানুয়ারি’১৭-মার্চ’১৭) পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.০৮ টাকা। যা এর আগের বছর লোকসান ছিল ৭.৮৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top